Madhyamik 2022: ইন্টারনেট বন্ধ থাকতে পারে রাজ্যের কোনো কোনো সীমান্তে। দেখুন বিস্তারিত - Khabar Banga | খবর বঙ্গ! - Breaking News! Latest News in Bengali! Today News Jalpaiguri! Madhyamik 2022: ইন্টারনেট বন্ধ থাকতে পারে রাজ্যের কোনো কোনো সীমান্তে। দেখুন বিস্তারিত

Madhyamik 2022: ইন্টারনেট বন্ধ থাকতে পারে রাজ্যের কোনো কোনো সীমান্তে। দেখুন বিস্তারিত

জানা গিয়েছে মাধ্যমিক পরীক্ষায় নকল রুখতেএবার রাজ্যের একাধিক এলাকায় পরীক্ষা চলাকালীন ইন্টারনেট পরিষেবা বন্ধ থাকবে। শিক্ষা দফতর সুত্রে খবর। শনিবার দফতরের এক আধিকারিক একথা জানিয়েছেন, ফলে সোমবার থেকে দুপুরে ইন্টারনেট ব্যবহারে সমস্যা হতে পারে বিভিন্ন জায়গায়।

আবার এদিকে এই বছর নয়া এক নিয়ম জারি করেছে বোর্ড। সেই অনুযায়ী পরীক্ষা শুরুর প্রথম সওয়া এক ঘণ্টা পর্যন্ত শৌচালয়ে যেতে পারবে না কোনও পরীক্ষার্থী। এক্ষেত্রে বোর্ড মনে করছে, মূলত শৌচালয়ে যাওয়ার সময়ই হোয়াটসঅ্যাপের মাধ্যমে ফাঁস হয় প্রশ্নপত্র। তবে বোর্ডের এই নিয়মের বিরোধিতা করছেন অভিভাবকদের একাংশ। 

পরীক্ষা চলাকালীন মেনে চলতে হবে কোভিড বিধি। এইবছর ৭ থেকে ১৬ মার্চ পর্যন্ত হবে মাধ্যমিক পরীক্ষা। মোট ৪,১৯৪টি কেন্দ্রে হতে চলেছে পরীক্ষা। ৭ তারিখ প্রথম ভাষার পরীক্ষা। ১৬ তারিখ ঐচ্ছিক বিষয়ের মধ্যে দিয়ে শেষ হবে এই বছরের মাধ্যমিক। মাধ্যমিক বোর্ডের সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায় এক সাংবাদিক সম্মেলনে জানান, এই বছর ১১,২৬,৮৬৩ জন পরীক্ষার্থী পরীক্ষা দেবে। সবচেয়ে বেশি ছাত্রছাত্রী এবারেই পরীক্ষা দিচ্ছে। গতবছরের তুলনায় এবারের পরীক্ষার্থীর সংখ্যা প্রায় ৫০ হাজার বেশি। পরীক্ষার হলে মাস্ক পরা বাধ্যতামূলক। 

Advertisement
close