Madhyamik Exam 2023: মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য একাধিক নতুন নিয়ম জারি - Khabar Banga | খবর বঙ্গ! - Breaking News! Latest News in Bengali! Today News Jalpaiguri! Madhyamik Exam 2023: মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য একাধিক নতুন নিয়ম জারি

Madhyamik Exam 2023: মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য একাধিক নতুন নিয়ম জারি

আর দেরি নেই! আগামী ২৩শে ফেব্রুয়ারি (23rd February) থেকে রাজ্যে শুরু হতে চলেছে মাধ্যমিক পরীক্ষা (Madhyamik Exam 2023)। আর ইতিমধ্যে পর্ষদ সভাপতি রামানুজ গঙ্গোপাধ্যায় পরীক্ষার প্রস্তুতি সম্পূর্ণ বলেই জানিয়েছেন।

তবে সংক্রামক সর্দি কাশি (Cold Cough) শুরু হয়েছে রাজ্য জুড়ে। যা ইতিমধ্যেই রাজ্য জুড়ে চিন্তার ভাঁজ ফেলেছে। কারণ এই সর্দি- কাশি সংক্রামক বলেই জানাচ্ছেন চিকিৎসকরা (Doctors) । তাই এবছর মাধ্যমিক (Madhyamik Exam 2023) পরীক্ষাকেন্দ্রগুলিতে বিশেষ বন্দোবস্ত করেছে মধ্যশিক্ষা পর্ষদ, এমনটাই জানা যাচ্ছে। এছাড়া পরীক্ষায় জালিয়াতি ঠেকাতে প্রতিটি পরীক্ষাকেন্দ্রে সিসি ক্যামেরা (CC CAMERA) বসানো হচ্ছে। একই সাথে রয়েছে আরও একাধিক ব্যবস্থা । মাধ্যমিক (Madhyamik Exam 2023) পরীক্ষার্থীদের জন্য একাধিক নতুন নিয়ম এবছর চালু করা হয়েছে।

এবছর যে যে নতুন নিয়ম চালু করা হচ্ছে মাধ্যমিক (Secondary Examination) পরীক্ষার্থীদের জন্য। এবছর থেকে অভিভাবক ঢুকতে পারবে না স্কুল গ্রাউন্ডে, এমনকি প্রথমদিনের পরীক্ষাতেও নয়। শুধুমাত্র ট্রান্সপারেন্ট পিচ বোর্ড, Admit, কলম নিয়ে প্রবেশ করতে পারবে পরীক্ষার্থীরা। নিজেদের ব্যাগ নিয়েও পরীক্ষার্থিরা (Candidates) ঢুকতে পারবে না পরীক্ষা কেন্দ্রে (At The Examination Center)। এক্ষেত্রে প্রত্যেকটি পরীক্ষাকেন্দ্রে ক্লক রুমের ব্যবস্থার কথা বলা হয়েছে। এবছর বইখাতা এমনকি জলের বোতল (Water Bottle) নিয়েও প্রবেশ করতে পারবে না পরীক্ষাকেন্দ্রে। প্রতিটি কেন্দ্রে থাকবে একাধিক সিসিটিভি ক্যামেরা (CCTV camera)। নকল আটকাতে, প্রশ্নফাঁস রুখতে এবার নেওয়া হলো এই বিরাট পদক্ষেপ।

Advertisement
close