হাতির তান্ডবে ক্ষতিগ্রস্থ কয়েক বিঘা জমির ফসল - Khabar Banga | খবর বঙ্গ! - Breaking News! Latest News in Bengali! Today News Jalpaiguri! হাতির তান্ডবে ক্ষতিগ্রস্থ কয়েক বিঘা জমির ফসল

হাতির তান্ডবে ক্ষতিগ্রস্থ কয়েক বিঘা জমির ফসল

গ্রামবাসীদের দাবি বুধবার রাতভর প্রায় ১৫ থেকে ২০টি হাতি তান্ডব চালায় গজলডোবা সংলগ্ন মহারাজঘাট এলাকায়। এলাকায় হাতির দলের তান্ডবে নষ্ট হল কয়েক বিঘা জমির ফসল। কৃষকেরা জানায় ক্ষয়ক্ষতির পরিমাণ কয়েক লক্ষ টাকা। সূত্রের খবর, গতকাল অর্থাৎ বুধবার রাত্রে এলাকার লঙ্কা, ঝিঙে, করলা ক্ষেতে হামলা চালায় হাতির দল। প্রসঙ্গত উল্লেখ্য এবার মাধ্যমিক পরীক্ষার প্রথম দিনই, পরীক্ষা দিতে যাওয়ার সময় হাতির আক্রমণে মৃত্যু হয়েছিল মহারাজ ঘাটের এক মাধ্যমিক পরীক্ষার্থীর। আর সেই মাধ্যমিক পরীক্ষার্থীর বাবা বিষ্ণু দাস ঝিঙে চাষ করেছিলেন। সেই জমিতে হাতির দল তান্ডব চালায়। নষ্ট হয়েছে প্রায় প্রচুর ফসল। এই পরিস্থিতিতে দিশেহারা হয়ে পড়েছেন স্থানীয় চাষিরা।

এই বিষয়ে বিষ্ণু দাস বলেন, হাতির দল এসে পুরো ফসল নষ্ট করে দিয়েছে। প্রায় ৮০ হাজার টাকা খরচ করে ঝিঙে চাষ করেছিলাম। সব নষ্ট হয়ে গেল। কি করবো এখন বুঝতে পাচ্ছি না। এলাকার অন্যান্য চাষিরা জানান, লঙ্কা, করলা, ঝিঙে ক্ষতি করেছে হাতির দল। সব মিলিয়ে কয়েক বিঘা জমি ফসল নষ্ট হয়েছে। কয়েক লক্ষ টাকা ক্ষতি হয়েছে। বনদপ্তরকে এলাকায় বেশি করে টহলদারির দাবী জানান স্থানীয় বাসিন্দারা।

Advertisement
close