এবার নিজেই দুইদিন ধর্নায় বসতে চলেছেন মুখ্যমন্ত্রী! কিন্তু কেনো? - Khabar Banga | খবর বঙ্গ! - Breaking News! Latest News in Bengali! Today News Jalpaiguri! এবার নিজেই দুইদিন ধর্নায় বসতে চলেছেন মুখ্যমন্ত্রী! কিন্তু কেনো?

এবার নিজেই দুইদিন ধর্নায় বসতে চলেছেন মুখ্যমন্ত্রী! কিন্তু কেনো?

আগামী ২৯ এবং ৩০ মার্চ ধর্নায় বসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার তিন দিনের ওড়িশা সফরে রওনা হওয়ার আগে একথা জানিয়েছেন তিনি। সকল রাজ্যকে কেন্দ্রের তরফ থেকে সহযোগিতা করা হলেও। বাংলা সেই সহযোগিতার থেকে বরাবরই বঞ্চিত, এমনটাই দাবি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। রাজ্যকে আবাস যোজনার এক পয়সাও দেয়নি কেন্দ্র। আবাস যোজনার অন্তর্গত ৫৫ লক্ষ বাড়ির টাকা এখনও বকেয়া রয়েছে, কেন্দ্রের বিরুদ্ধে এমনটাই অভিযোগ তুলেছেন মুখ্যমন্ত্রী।

বিভিন্ন দাবি নিয়ে ২৯ ও ৩০শে মার্চ ধর্নায় বসতে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অপরদিকে কেন্দ্রের দাবি দুর্নীতির পাশাপাশি কেন্দ্রের বিভিন্ন প্রকল্পকে রাজ্যের প্রকল্প হিসেবে চালানোর প্রতিবাদেই কেন্দ্রের তরফে কিছু টাকা আটকে রাখা হয়েছে। তবে মুখ্যমন্ত্রী জানিয়েছেন এই ধর্না পরবর্তীতে জেলায়-জেলায় ও বিভিন্ন ব্লকে বিশাল আকারে করা হবে।

তবে ৩০শে মার্চ রয়েছে রাম নববী। এই দিন মুখ্যমন্ত্রীর এই ধর্না প্রদর্শন নিয়ে চিন্তার ভাঁজ দেখা দিয়েছে কলকাতা পুলিশের মাথায়। একদিকে শোভাযাত্রা ও অন্যদিকে মুখ্যমন্ত্রীর ধর্না প্রদর্শন সবকিছু ঘিরেই শুরু হয়েছে তার টান টান উত্তেজনা।

Advertisement
close