আজকের চাঁদটা একটু আলাদা! ভাইরাল চাঁদ! - Khabar Banga | খবর বঙ্গ! - Breaking News! Latest News in Bengali! Today News Jalpaiguri! আজকের চাঁদটা একটু আলাদা! ভাইরাল চাঁদ!

আজকের চাঁদটা একটু আলাদা! ভাইরাল চাঁদ!

গত বুধবার চাঁদ দেখতে পাওয়া যায়নি। বুধবার ভারত, বাংলাদেশ থেকে চাঁদ দেখা যায়নি। অর্থাৎ শাবান মাসের ৩০ দিন পূর্ণ হতে চলেছে। আজ শুক্রবার থেকে পবিত্র রমজান মাসের রোজা শুরু হল। ভারত, বাংলাদেশের সঙ্গে বিভিন্ন দেশের রোজা শুরু হয়ে গেছে।

তবে চাঁদ আজকে সুন্দরভাবে দেখা গেছে। সোশ্যাল মিডিয়ায় দেখা গিয়েছে সেই চাঁদের ছবি ভাইরাল হতে! সম্পূর্ণ সোশ্যাল মিডিয়া জুড়ে ঘুরে বেড়াচ্ছে চাঁদের ছবি! তবে সময় যেতেই আকাশ খারাপ হওয়ার জন্য দেখা মেলেনি। অপেক্ষা এখন ঘন রাত্রের এবং আকাশ পরিষ্কার হওয়ার।

অ্যাস্ট্রোনমিক্যাল সোসাইটি ইন্ডিয়া আউটরিচ অ্যান্ড এডুকেশন একটি টুইটে জানিয়েছেন, "আজ শুক্র গ্রহ এবং চাঁদ একটি conjunction-এ জড়িত হবে যখন তারা একে অপরের খুব কাছাকাছি আবির্ভূত হবে৷ কার্যত, তারা আমাদের চোখের সামনেই থাকবে যদিও এখনও তারা একে অপরের থেকে অনেক দূরে রয়েছে।"

এই বিষয়ে বিজ্ঞানীরা বলছেন, এটি কেবল শুক্রই নয়, যা-ই সন্ধ্যার আকাশে থাকবে, তার ক্ষেত্রেই এমনটা ঘটবে। মার্চের শেষে পৃথিবী থেকে আকাশের যতটা দেখা যাবে, তার মধ্যে পাঁচটি গ্রহের সারিবদ্ধ অবস্থান পরিবর্তন সেখানে ধরা পড়বে। ২৫ মার্চ থেকে ৩০ মার্চের মধ্যে পাঁচটি গ্রহ সারিবদ্ধ হতে চলেছে। কারণ, পৃথিবী বিষুব-এ প্রবেশ করেছে। বৃহস্পতি, বুধ, শুক্র, ইউরেনাস এবং মঙ্গল আকাশে সারিবদ্ধ হয়ে একটি বিরল দৃশ্য তৈরি করবে।

Advertisement
close