বালেশ্বর ট্রের দুর্ঘটনায় মৃত সংখ্যা ২৩৩, আহত ৯০০, জানালেন ওড়িশা সরকার - Khabar Banga | খবর বঙ্গ! - Breaking News! Latest News in Bengali! Today News Jalpaiguri! বালেশ্বর ট্রের দুর্ঘটনায় মৃত সংখ্যা ২৩৩, আহত ৯০০, জানালেন ওড়িশা সরকার

বালেশ্বর ট্রের দুর্ঘটনায় মৃত সংখ্যা ২৩৩, আহত ৯০০, জানালেন ওড়িশা সরকার



গতকাল শুক্রবার সন্ধ্যায় ওড়িশার বালেশ্বরের কাছে দুর্ঘটনার কবলে পড়ে করমণ্ডল এক্সপ্রেস। জানা গিয়েছে, ট্রেনটি শালিমার স্টেশন থেকে ছেড়েছিল এবং চেন্নাই যাচ্ছিল। বালেশ্বর স্টেশনের কাছে ট্রেনটির স্লিপার ক্লাস, প্যান্ট্রি কার সহ বেশ অনেকগুলি বগি বেলাইন হয়ে যায়।

শুক্রবার বিকালেই শালিমার স্টেশন থেকে হাওড়া-চেন্নাই করমণ্ডল এক্সপ্রেসটি ছেড়েছিল। সন্ধ্যা প্রায় পৌনে ৭টা থেকে ৭টার মধ্যে বালেশ্বর স্টেশন থেকে ৪০ কিলোমিটার দূরে বাহানাগা স্টেশনের কাছে বেলাইন হয়ে যায় ট্রেনটির একাধিক কামরা। মালগাড়ির সঙ্গে ধাক্কা লেগেই ট্রেনটির বেশ কয়েকটি কামরা বেলাইন হয়ে যায় বলে জানা যায়।

এদিন শনিবার সকাল প্রযন্ত জানাগিয়েছে উদ্ধার হয়েছে ২৩৩ জনের দেহ। এবং সাংবাদিকদের মুখোমুখি হয়ে একথা জানিয়েছেন ওডিশার মুখ্যসচিব প্রদীপ জেনা। তিনি আরও জানিয়েছেন, ঘটনায় আহত হয়েছেন অন্তত ৯০০ জন। বালেশ্বর, ময়ূরভঞ্জ, ভদ্রক, কটক সহ সে রাজ্যের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা চলছে আহতদের।

দুর্ঘটনায় নিহতদের ১০ লক্ষ টাকা ক্ষতিপূরণ, গুরুতর আহতদের ২ লক্ষ টাকাএবং অল্প আহতদের ৫০ হাজার টাকা করে আর্থিক সাহায্য ঘোষণা করেছে কেন্দ্রীয় সরকার।

Advertisement
close