প্রবল বৃষ্টিতে বন্যার আশঙ্কা জেলা জুড়ে, জারি লাল সংকেত তিস্তায় - Khabar Banga | খবর বঙ্গ! - Breaking News! Latest News in Bengali! Today News Jalpaiguri! প্রবল বৃষ্টিতে বন্যার আশঙ্কা জেলা জুড়ে, জারি লাল সংকেত তিস্তায়

প্রবল বৃষ্টিতে বন্যার আশঙ্কা জেলা জুড়ে, জারি লাল সংকেত তিস্তায়

বঙ্গোপসাগরে তৈরি হওয়া জোড়া ঘূর্ণাবর্তের ধাক্কায় উত্তরবঙ্গের সব জেলায় আগামী ২৪ ঘণ্টায় ভারী বৃষ্টি হবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। গতকাল থেকেই অবিরাম বৃষ্টিপাতের ফলে জলপাইগুড়ি জেলা জুড়েই বন্যা পরিস্থিতি সৃষ্টির সম্ভবনা প্রবল হয়ে উঠছে ক্রমশই। পাহাড়ে ব্যাপক বৃষ্টির কারণে জলস্তর বাড়ছে তিস্তা, জলঢাকা সহ বিভিন্ন পাহাড়ী নদীগুলোর। ইতিমধ্যেই তিস্তা ব্যারাজ থেকে ২৬৩৯.৪২ কিউমেক জল ছাড়া হয়েছে বলে জানা গেছে। শুক্রবার সকালেও ভারী বৃষ্টির কবলে জলপাইগুড়ি শহর থেকে ডুয়ার্স।

বন্যা নিয়ন্ত্রণ বিভাগের পক্ষ থেকে তিস্তার অসংরক্ষিত এলাকায় লাল এবং সুরক্ষিত এলাকায় জারী হয়েছে হলুদ সংকেত বলে জানানো হয়েছে। এছাড়া এনএইচ ৩১ জলঢাকা নদীর জন্যও রয়েছে বিপদ সংকেত। সব নদীর জলস্তর বাড়তে থাকায় ক্রমশই জলপাইগুড়ি জেলা জুড়েই বন্যা পরিস্থিতি সৃষ্টি হয়েছে। বৃহস্পতিবার ডুয়ার্সের বানারহাট, এথেলবাড়ি প্রভৃতি অঞ্চলের বহু এলাকায় প্লাবিত হয়েছে নদীর উপচে পরা জলের স্রোতে। গত চব্বিশ ঘণ্টায় জলপাইগুড়িতে বৃষ্টি হয়েছে ১৩২.৭০, শিলিগুড়ি ১০১.৮০, বানারহাট ১৪৫, ময়নাগুড়ি ৯০ মিলিমিটার। ভারী বৃষ্টির কারণে ইতিমধ্যেই জলপাইগুড়ি জেলাতে ভীষণভাবে ব্যাহত স্বাভাবিক জনজীবন। জলপাইগুড়ি পুরসভার বিভিন্ন রাস্তাঘাট কার্যত মরণ ফাঁদে পরিণত হয়েছে ইতিমধ্যেই। জলমগ্ন হয়ে পড়েছে পুরসভার বিভিন্ন ওয়ার্ড।

Advertisement
close