পাচারের আগেই ৮০০ গ্রাম শুঁয়োপোকার ছত্রাক উদ্ধার - Khabar Banga | খবর বঙ্গ! - Breaking News! Latest News in Bengali! Today News Jalpaiguri! পাচারের আগেই ৮০০ গ্রাম শুঁয়োপোকার ছত্রাক উদ্ধার

পাচারের আগেই ৮০০ গ্রাম শুঁয়োপোকার ছত্রাক উদ্ধার

৮০০ গ্রাম শুঁয়োপোকার ছত্রাক উদ্ধার, জানা যায় বাজার মূল্য আনুমানিক ২৪ লক্ষ টাকা। বৈকুন্ঠপুর ফরেস্ট ডিভিশনের আমবাড়ী ফালাকাটা রেঞ্জ অফিসার সূত্রে জানা যায় কয়েকদিন আগে গোপন খবরের ভিত্তিতে শিলিগুড়ি সমন নগর এলাকা থেকে ১৩ গ্রাম ২০০ শুয়োপোকার ছত্রাক উদ্ধার হয়েছিল, ঘটনায় গ্রেপ্তার হয়েছিল দুজন, সেই দুজনকে জেরা করার পর বুধবার সন্ধ্যায় আমবাড়ী ফালাকাটা রেঞ্জ অফিসার আলমগীর হক সহ বন কর্মীরা শিলিগুড়ি সংলগ্ন সমর নগর এলাকায় অভিযান চালায়, অভিযান চালানোর সময় বন কর্মীদের দেখে পালিয়ে যায় পাচারকারীরা, কিন্তু ঘর থেকে উদ্ধার হয় ৮০০ গ্রাম শুয়োপোকার ছত্রাক।

বনদপ্তর সূত্রে আরও জানা যায় বেশ কয়েকজন নেপালের বাসিন্দা শিলিগুড়িতে ঘাঁটি গেরেছিল। প্রথম অভিযানে ১৩ গ্রাম উদ্ধার হলেও এবার ৮০০ গ্রাম শুঁয়োপোকার ছত্রাক উদ্ধার হয়েছে। বাকি পাচারকারীদের গ্রেফতার করার চেষ্টা চালাচ্ছে বনদপ্তর। এই শুয়োপোকার ছত্রাক শিলিগুড়ি থেকে নেপাল হয়ে চিনে পাচারের উদ্দেশ্য মজুদ করা হয়েছিল বলে জানা যায়। এই ধরনের অভিযান লাগাতার চালানো হবে। খুব শীঘ্রই বাকি পাচারকারীদের গ্রেফতার করা হবে বলে বনদফতর সূত্রে খবর।

Advertisement
close