পুজোর মুখে আচমকাই কাজ বন্ধ হয়ে গেল চা বাগানের, কর্মহীন প্রায় তিনশোর অধিক শ্রমিক - Khabar Banga | খবর বঙ্গ! - Breaking News! Latest News in Bengali! Today News Jalpaiguri! পুজোর মুখে আচমকাই কাজ বন্ধ হয়ে গেল চা বাগানের, কর্মহীন প্রায় তিনশোর অধিক শ্রমিক

পুজোর মুখে আচমকাই কাজ বন্ধ হয়ে গেল চা বাগানের, কর্মহীন প্রায় তিনশোর অধিক শ্রমিক

আচমকাই বাগানে লক আউট। যার জেরে কর্মহীনের মুখে তিনশোরও বেশি শ্রমিক। জলপাইগুড়ির রাজগঞ্জ ব্লকের সুখানী গ্রাম পঞ্চায়েতের সুখানী টি প্রজেক্ট কর্তৃপক্ষের এমন সিদ্ধান্তে চাঞ্চল্য। শ্রমিকদের অভিযোগ, গত শনিবার বাগানের অফিসে আচমকাই লক আউটের নোটিশ জারি করে ম‍্যানেজার।

এই বিষয়ে শ্রমিক পক্ষের সাথে কোনো রকম আলোচনা না করেই, সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে অভিযোগ। ফলে ওই বাগানের সাথে যুক্ত থাকা তিনশোরও অধিক শ্রমিক কর্মহীন হয়ে পড়েছে বলে শ্রমিকদের দাবী। এই অবস্থায় সংসার চালানো দায় হয়ে পড়েছে বলে তারা জানান।

এই বিষয়ে বাগানের কারো সাথে যোগাযোগ করা সম্ভব হয় নি। তবে লক আউটের পর এদিন শ্রমিকদের সাথে দেখা করতে ঘটনাস্থলে যান উত্তরবঙ্গের তৃণমূলের শ্রমিক ইউনিয়নের কেন্দ্রীয় সহ সভাপতি তপন দে।

সেখানে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন এই বাগানে এক ব্রিটিশ শাসন চলছে, এখাকার শ্রমিকদের মজুরি পযর্ন্ত ঠিকঠাক দেওয়া হয় না। এর বিরুদ্ধে অতি শিঘ্রই বাগান খুলে দেওয়ার জন্য আগামীকাল ডেপুটি লেবার কমিশনে এবং আইটিপিএ আবেদন করবেন বলে তিনি জানিয়েছেন। এরপরও যদি বাগান না খোলা হয় তাহলে ওএমসির মাধ্যমে নিজেরাই এর দায়িত্ব নেবে বলে তিনি জানিয়েছেন। এখন দেখার শেষ পযর্ন্ত কি হয়।

Advertisement
close