তেজসে উড়ান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর - Khabar Banga | খবর বঙ্গ! - Breaking News! Latest News in Bengali! Today News Jalpaiguri! তেজসে উড়ান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর

তেজসে উড়ান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর

যুদ্ধবিমানে সওয়ার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বেঙ্গালুরুতে যুদ্ধবিমান তেজসে উড়লেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বায়ুসেনার পোশাকেই সওয়ার হলেন যুদ্ধবিমান ‘তেজসে’। দেশীয় প্রযুক্তিতে তৈরি যুদ্ধবিমানের গুণমান প্রমাণ করে দেখলেন। চক্কর কাটলেন খোলা আকাশে। বায়ুসেনার যুদ্ধবিমানে সওয়ার অবস্থায় তাঁর সেই ছবি এবং ভিডিও ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। 


বেঙ্গালুরুতে হিন্দুস্থান অ্যারোনটিকস লিমিটেড এর পাশাপাশি তেজসের কারখানাও ঘুরে দেখেন তিনি।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী চারটি ছবি প্রকাশ করে তিনি বলেছেন, অত্যন্ত গর্বের সঙ্গে জানাচ্ছি, আত্মরক্ষার ক্ষেত্রে আমরা পৃথিবীর কোনো দেশের চেয়ে পিছিয়ে নেই। ভারতীয় বায়ুসেনা, ডিআরডিও ও হ্যালকে অভিনন্দন।

নিজের এক্স হ্যান্ডেল থেকে বিমানে ওড়ার অভিজ্ঞাতার কথা শেয়ার করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানে তিনি জানান “সফলতাপূর্বক তেজসে উড়ান সম্পন্ন করলাম। এর অভিজ্ঞতা অত্যন্ত চিত্তাকর্যক। যা দেশের ক্ষমতা সম্পর্কে আমার আত্মবিশ্বাসকে আরও শক্তিশালী করেছে। জাতীয় সম্ভবনা সম্পর্কে গর্ব ও আশার আলো দেখতে পেয়েছি।”

দেশের সামরিক বাহিনীকে শক্তিশালী করতে দেশীয় অস্ত্রের ওপর জোর দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তেজস বিমান দেশীয় প্রযুক্তির অন্যতম একটি সফল প্রমাণ। দেশীয় প্রযুক্তিতে তৈরী সেই ফাইটার বিমানেই ঘুরে দেখলেন প্রধানমন্ত্রী।

Advertisement
close