২৫ হাজার ৭৫৩ জনের চাকরি গেলেও! থাকছে 'সোমা দাসের' চাকরি! - Khabar Banga | খবর বঙ্গ! - Breaking News! Latest News in Bengali! Today News Jalpaiguri! ২৫ হাজার ৭৫৩ জনের চাকরি গেলেও! থাকছে 'সোমা দাসের' চাকরি!

২৫ হাজার ৭৫৩ জনের চাকরি গেলেও! থাকছে 'সোমা দাসের' চাকরি!

এসএসসি মামলায় সোমবার রায় দিল কলকাতা হাই কোর্ট। চাকরি গেল প্রায় ২৫ হাজার ৭৫৩ জনের। আদালত জানায়, ২০১৬ সালে এসএসসি পরীক্ষায় চাকরি পাওয়া সব প্রার্থীর নিয়োগ বাতিল। প্যানেলের মেয়াদ উত্তীর্ণ হওয়ার পরে কোনও চাকরির বৈধতা নেই। কিন্তু এই প্যানেলে চাকরি পাওয়া শুধু মাত্র এক মাত্র "সোমা দাসের" (Soma Das) চাকরি থেকে গেল। বিচারপতি দেবাংশু বসাক এবং বিচারপতি মহম্মদ শাব্বর রশিদির ডিভিশন বেঞ্চ জানায়, ‘মানবিক কারণ’-এই সোমার নিয়োগ বাতিল করা হচ্ছে না।

ক্যানসারে আক্রান্ত সোমা। তাঁকে চাকরি দেওয়ার ব্যাপারে সরকারের কাছে সুপারিশ পাঠিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। নিয়োগ দুর্নীতি মামলার শুনানির সময়ে সোমার সঙ্গে আলাদা করে কথা বলেছিলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। বিচারপতি গঙ্গোপাধ্যায়ের সুপারিশের ভিত্তিতেই সোমাকে চাকরি দিয়েছিল সরকার। চাকরি পাওয়ার পরও চাকরিপ্রার্থীদের সঙ্গে সহমর্মিতা জানাতে সোমা ধর্নামঞ্চে শামিল হয়েছিলেন। সোমবার যখন আদালত এসএসসি মামলায় ২৫ হাজার ৭৫৩ জনের চাকরি বাতিল হয়, তখন সোমা তাঁর চাকরিতেই বহাল থাকলেন।

Advertisement
close