বেলাকোবা পুলিস ফাঁড়ির পক্ষ থেকে মেধাবী ছাত্রছাত্রীদের সংবর্ধনা! ও শিকারপুর চা বাগানে সচেতনতামূলক শিবির! - Khabar Banga | খবর বঙ্গ! - Breaking News! Latest News in Bengali! Today News Jalpaiguri! বেলাকোবা পুলিস ফাঁড়ির পক্ষ থেকে মেধাবী ছাত্রছাত্রীদের সংবর্ধনা! ও শিকারপুর চা বাগানে সচেতনতামূলক শিবির!

বেলাকোবা পুলিস ফাঁড়ির পক্ষ থেকে মেধাবী ছাত্রছাত্রীদের সংবর্ধনা! ও শিকারপুর চা বাগানে সচেতনতামূলক শিবির!

অনুপম রায়, বেলাকোবা: জেলা পুলিশের নির্দেশে রাজগঞ্জ ব্লকের শিকারপুর চা বাগানে বেলাকোবা (Belakoba) পুলিস ফাঁড়ির উদ্যাগে চা শ্রমিকদের এদিন, সাইবার ক্রাইম (Cybercrime), মানবপাচার (Human Trafficking), বাল্যবিবাহ (Child Marriage) সহ বিভিন্ন রকম সচেতনামূলক বার্তা দেওয়া হয়। এই বিষয়ে জলপাইগুড়ি মহিলা থানার আইসি রাজগঞ্জ থানার আইসি , ডিএসপি ট্রাফিক হেডকোয়ার্টার এবং বেলাকোবা ফাঁড়ির ওসি বলেন যেভাবে মানবপাচার চা বাগান এলাকায় বেড়ে চলেছে সেই দিকে লক্ষ্য রেখে বেলাকোবা ফাঁড়ির উদ্যোগে সচেতনামূলক কর্মসূচি রাখা হয়। এদিন রবিবার রবিবার শিকারপুর চা বাগানের চা শ্রমিকদের সেইসব বিষয়ে সচেতনর বার্তা দেওয়া হয়। এবং চা বাগান এলাকার দরিদ্রতার সুযোগ নিয়ে চা বাগান এলাকার মেয়েদেরকে কাজ দেওয়ার নামে ভিন রাজ্যে নিয়ে গিয়ে পাচারও করছে বলে এমনটাই জানা যাচ্ছে। এবং ১৮ বছরের নিচে কোন মেয়েকে যেন বিয়ে না দেওয়া হয় তা নিয়েই চা বাগান এলাকার মহিলা শ্রমিকদের সচেতন মূলক এই বার্তা দেওয়া হয়।

উপস্থিত ছিলেন জলপাইগুড়ি মহিলা থানার আইসি ডিক্কি এল ভুটিয়া, ডিএসপি ট্রাফিক অরিন্দম পাল চৌধুরী, রাজগঞ্জ থানার আইসি অনুপম মজুমদার, বেলাকোবা ফাঁড়ির ওসি কুশান সেরিং লেপচা সহ্য অন্যান্য পুলিশ আধিকারিকেরা।

পাশাপাশি এদিন বেলাকোবা পুলিস ফাঁড়ির পক্ষ থেকে তিনটি সরকারি স্কুলের মাধ্যমিক পরীক্ষায় মেধা অর্জনকারী ছাত্রছাত্রীদের সংবর্ধনা জ্ঞাপন করা হয়। বেলাকোবা হাই স্কুলের প্রথম স্থান অধিকারী শিলাজিৎ রায়, বেলাকোবা গার্লস হাই স্কুলের প্রথম স্থান অধিকারী শ্রীতমা বোস এবং কেবল পাড়া হাই স্কুলের প্রথম স্থান অধিকারীকে পুরস্কৃত করা হয়। পুলিশ কর্তৃপক্ষ ছাত্রছাত্রীদের আরও ভালোভাবে পড়াশোনা করার জন্য অনুপ্রাণিত করে এবং তাদের পড়াশোনায় সাহায্যের প্রয়োজন হলে তাদের পাশে থাকার বার্তাও দেন।

Advertisement
close