Cartoon Network: সত্যিই কি বন্ধ হয়ে যাচ্ছে সেই দশকের এই চ্যানেলটি? - Khabar Banga | খবর বঙ্গ! - Breaking News! Latest News in Bengali! Today News Jalpaiguri! Cartoon Network: সত্যিই কি বন্ধ হয়ে যাচ্ছে সেই দশকের এই চ্যানেলটি?

Cartoon Network: সত্যিই কি বন্ধ হয়ে যাচ্ছে সেই দশকের এই চ্যানেলটি?

Image Credit: Cartoon Network
এ প্রজন্মের কচিকাঁচারা এই চ্যানেলের নাম না জানলেও নয়ের দশকে যাঁরা বড় হয়েছেন, তাঁদের অধিকাংশের ছোটবেলার 'সঙ্গী' ছিল এই কার্টুন নেটওয়ার্ক (Cartoon Network)। 'স্কুবি ডু', 'দ্য রোড রানার শো', 'ক্যাপ্টেনস প্ল্যানেট', 'সোয়্যাট ক্যাটস'দের সঙ্গে প্রতিদিন সফরে বেড়িয়ে পড়তো সেই সময়ের কচিকাঁচারা। পরবর্তী প্রজন্মের শিশুদেরও দারুণ সব মুহূর্ত উপহার দেওয়া থেকে সরে আসেনি এই ছোটপর্দার এই জনপ্রিয় কার্টুন চ্যানেল। সামাজিক মাধ্যমে ট্রেন্ডে রয়েছে চিরতরের জন্য নাকি বন্ধ হয়ে যাচ্ছে এই চ্যানেল।
জনপ্রিয় সামাজিক মাধ্যম 'এক্স' (পূর্ববর্তী ট্যুইটার)-এ ভাইরাল হওয়া একটি ভিডিও থেকেই এই জল্পনার সূত্রপাত ঘটে। তারপরই ট্রেন্ডিং হয় 'আর আই পি (#RIPCartoonNetwork) কার্টুন নেটওয়ার্ক' নামক হ্যাশট্যাগ। যা দেখে দর্শকের মনে প্রায় বদ্ধমূল ধারনা হয়েছে চ্যানেলের 'বন্ধ' হয়ে যাওয়া বিষয়টি। ট্যুইটারে অ্যানিমেশন ওয়ার্কার্স ইগনাইটেড' নামের একটি হ্যান্ডেল থেকে এই ভিডিও বার্তা পোস্ট করা হয় যেখানে দাবি করা হচ্ছে এই চ্যানেল প্রায় মৃত। রীতিমতো ধুঁকছে। একই পথের পথিক হবে আরও একাধিক নামি অ্যানিমেশন স্টুডিও। আরও দাবি করা হয়েছে, গত এক বছর ধরে বিপুল সংখ্যক অ্যানিমেশন কর্মীকে ছাঁটাই করা হয়েছে যাঁরা আজও কর্মহীন। এই সংখ্যাটা লাফিয়ে আরও বাড়বে বলেই তাঁদের ধারণা।

সেই ভিডিওতে আরও বলা হয়েছে, করোনার সময়েও নিরবিচ্ছিন্নভাবে কাজ চালিয়ে গিয়েছিলেন অ্যানিমেশন শিল্পীরা। শিল্পীরদের ছাঁটাই করে, কর্মহীন‌ করে সেই কাজের প্রতিদান দিয়েছে স্টুডিও কর্তৃপক্ষ। তবে কেনই বা এরকমটা করা হল স্টুডিও কর্তৃপক্ষের তরফে? তার জবাবও মিলেছে ওই ভিডিওতে - "লোভ! স্রেফ লোভ। কর্মী ছাঁটাই করে লাভের মোটা অঙ্কের টাকা গোনেন অ্যানিমেশন স্টুডিও কর্তৃপক্ষ। সবশেষে কার্টুন নেটওয়ার্ক চ্যানেলপ্রেমী দর্শকের উদ্দেশ্যে সেই ভিডিওর মাধ্যমে অনুরোধ করা হয় পাশে দাঁড়ানোর জন্য। যদি দর্শকেরা এখনও চান যাতে হারিয়ে না যায় তা হলে তাঁরা যেন 'আর আই পি কার্টুন নেটওয়ার্ক' হ্যাশট্যাগ দিয়ে এই খবর ছড়িয়ে দেন।‌ অ্যানিমেশন কর্মীদের বাঁচানোর এটাই উপায়, দাবি ওই ভিডিওবার্তার। তবে শেষ পাওয়া খবরে জানা যায় 'কার্টুন নেটওয়ার্ক' চ্যানেলটি যে তাঁরা বন্ধ করছেন না, এমন কথা জোর দিয়ে জানানো হয়েছে চ্যানেল কর্তৃপক্ষের তরফে।

Advertisement
close